248580

ভারত নয় পাকিস্তান যুদ্ধের চেষ্টা করছে: ট্রাম্প

অনলাইন সংস্করণঃ- ভারত নয় পাকিস্তান যুদ্ধের চেষ্টা করছে বলে মন্তব্য করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি বলেন,ভারত যখন কিছুই করছে না, তখন পাকিস্তান চরমপন্থা যুদ্ধের প্রচেষ্টা করছে।

বুধবার সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মার্কিন প্রেসিডেন্ট বলেন, দেখুন, ভারত তাদের সঠিক অবস্থানে রয়েছে, তারা এটা নিয়ে কোনো যুদ্ধ করছে না। পাশেই পাকিস্তান, তারা এটা নিয়ে যুদ্ধ করছে, খুবই ছোট… এটা ঠিক না। যুক্তরাষ্ট্র সাত হাজার মাইল দূরে।

ট্রাম্প বলেন, মার্কিন যুক্তরাষ্ট্র আলোচনার মাধ্যমে আফগানিস্তান থেকে সরে এসেছে। এ সময় ট্রাম্প অন্যান্য দেশগুলোকে চরমপন্থীদের বিরুদ্ধে যুদ্ধ করার আহ্বান জানান।

ইরাকের আইএস পুনর্বাসনের বিষয়ে জানতে চাইলে মার্কিন রাষ্ট্রপতি এ বিবৃতি দেন। মার্কিন প্রশাসন সিরিয়া, ইরাক এবং আফগানিস্তানে আলোচনার মাধ্যমে তাদের সেনা হ্রাস করেছে। ট্রাম্প বলেন, একটি নির্দিষ্ট সময়ে রাশিয়া, আফগানিস্তান, ইরান, ইরাক, তুর্কি তারা তাদের মধ্যেও যুদ্ধ করতে হবে।

তিনি বলেন, আমরা খিলাফতকে শতভাগ মুছে দিয়েছি। আমি রেকর্ড সময়ে এটি করেছি। কিন্তু একটি নির্দিষ্ট সময়ে অন্যান্য সব দেশ, যেখানে আইএসআইএস প্রায় রয়েছে…আমরা তাদের বিরুদ্ধে যুদ্ধ করতেছি। কারণ আমরা কি সেখানে আরও ১৯ বছর থাকতে চাই? আমি তা মনে করি না।

 

সূত্র: এক্সপ্রেস ট্রিবিউন।

পাঠকের মতামত

Comments are closed.