246223

শাহজালালে ২ জাপানি নাগরিককে ৬ কোটি টাকা মূল্যের সোনাসহ আটক করা হলো

ডেস্ক রিপোর্ট : হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ৬ কোটি টাকা মূল্যের ১২ কেজি ওজনের ৩০ টি সোনারবার উদ্ধারসহ ২ জন জাপানি নাগরিককে আটক করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর। আটক দুইজন হলেন- টাকিও মিমুরা ও সুচি সাটো।

বুধবার দিবাগত রাতে এ ঘটনা ঘটেছে। শুল্ক গোয়েন্দার মহাপরিচালক ড. সহিদুল ইসলাম জানান, রাত সাড়ে ১২টায় মালয়েশিয়া থেকে এয়ার এশিয়ার একটি ফ্লাইটে (একে ৭১) ওই দুই জাপানি নাগরিক ঢাকায় আসেন। গোপন সংবাদের মাধ্যমে কাস্টমস গোয়েন্দা দল

ওই ফ্লাইটে আগত যাত্রীদের নজরদারি করে রাখে । একপর্যায়ে যাত্রীদের শনাক্ত করা হয়। তারা গ্রিন চ্যানেল অতিক্রমের পর তাদের কাছে সোনা আছে কিনা জানতে চাওয়া হয়। অস্বীকার করলে তাদের ল্যাগেজ স্ক্যানিং করে কিছু না পাওয়ায় ধাতব বস্তুর অস্হিত্বের সংকেত পাওয়া যায়। পরে ব্যাগেজ কাউন্টারে এনে বিভিন্ন সংস্হার উপস্হিতিতে দুইজন জাপানি নাগরিকের দেহ তল্লাশি করে উভয়ের হাফ প্যান্টের ভেতর দিকে বিশেষভাবে সেলাইকরা পকেটে ৩০ টি সোনারবার পাওয়া যায় যার মোট ওজন ১২ কেজি। যার মোট মূল্য প্রায় ৬ কোটি টাকা।

সহিদুল ইসলাম আরো জানান, জাপানি নাগরিকের কাছ থেকে চোরাচালানের সোনা উদ্ধারের বিষয়টি বাংলাদেশে এবারই প্রথম। আটক সোনার বিষয়ে কাস্টমস আইনে ব্যবস্থা নেয়া হয়েছে এবং যাত্রীদের বিরুদ্ধে ফৌজদারি মামলা দায়ের করে পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

পাঠকের মতামত

Comments are closed.