244150

আস্ত বানর গিলে ফেলল গুঁইসাপ ! ভিডিও

রিবাতুল ইসলাম : এক ভয়ংকর দৃশ্য। আস্ত এক বানরকে জীবন্ত গিলে খাচ্ছে গুঁইসাপ। ইন্দোনেশিয়ায় এ ঘটনা ঘটে। দেশটিতে সম্প্রতি কয়েকটি দ্বিপাঞ্চলে যাতে পর্যটকরা গুঁইসাপদের কোনো বিরক্তি উৎপাদনের কারণ না হয়ে দাঁড়ায় সেজন্যে তাদের ভ্রমণ পর্যন্ত বন্ধ করে দেয়ার দাবি উঠেছে। ভিডিওতে দেখা যাচ্ছে একটি আস্ত বানরটিকে ৬ ঢোকে গিলে খেল গুঁইসাপটি। দৃশ্যটি ধারণ করার আগেই বানরটির অর্ধেক পর্যন্ত গিলে খায় প্রানিটি।

গুঁইসাপটি ১০ ফুট লম্বা। নিউ ইয়র্ক পোস্টে এই ভিডিওটি পোস্ট করা হয়। বানরটির পা গুঁইসাপটির গলায় কিছুটা আটকে গেলে তা ঝাঁকি দিয়েই গিলে খায় সে। হাঙ্গরের মত ধারালো দাঁত দিয়ে সে অনায়াসে গিলে খায় বানরটিকে। একসময় বিশালকায় ডায়নোসার এ ধরনের গুঁইসাপের তুলনায় ৮০ গুণ বড় ছিল। গুঁইসাপ শুয়োর, হরিণ, সাপ খেয়ে থাকে। ১০ ভাগ গুঁইসাপতো নিজেদের বাচ্চাগুলোকে খেয়ে ফেলে।

গুঁইসাপটি ঘন্টায় ১৫ মাইল গতিতে দৌড়াতে পারে। এধরনের একটি প্রাণির একটি কামড়েই বিষাক্ত হয়ে পড়ে শিকারের দেহ। তারপর শিকারটি নিথর হয়ে মৃত্যুর কোলে ঢলে পড়ে। এরফলে বিনা বাধায় অনায়াসে গুঁইসাপ গিলে খেতে পারে তার শিকার। গত ৪০ বছরে গুঁইসাপের হাতে অন্তত চারজন মানুষ প্রাণ হারিয়েছে। ২০০৯ সালে এক ব্যক্তি গাছ থেকে পড়ে গেলে সে গুঁইসাপের খপ্পরে পড়ে। গুঁইসাপ কবর খুঁড়েও মৃতদেহ খেয়ে থাকে। যৌনতা ছাড়াই মেয়ে গুঁইসাপ বাচ্চা জন্মদানে সক্ষম।

পাঠকের মতামত

Comments are closed.